মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বিট পুলিশিং কার্যক্রম বেগবান করার নির্দেশ ডিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিট পুলিশিং কার্যক্রমকে আরও বেগবান করতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দিয়েছেন। গতকাল রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন। 

ডিএমপি কমিশনার বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে তথ্য সংগ্রহ ছাড়াও আমরা অনেক কাজ একসঙ্গে করতে পারি। এ জন্য এই কার্যক্রমকে অধিক গুরুত্ব দিতে হবে। বিট পুলিশিং কার্যক্রমের মধ্য দিয়ে মাদক, গাড়ি চুরিসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িতদের তথ্য সংগ্রহ করে ব্যবস্থা নিতে হবে। সেই সঙ্গে ভাড়াটিয়াদের তথ্য নির্ধারিত ফরমে সংগ্রহ করে থানায় সংরক্ষণ করতে হবে। এ সময় মাদকের বিরুদ্ধে আরও কঠোর হয়ে কাজ করতে সব থানার ওসিদের নির্দেশও দিয়েছেন তিনি। 

অক্টোবর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির ৮টি ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে মিরপুর বিভাগ। আর ক্রাইম বিভাগের সহকারী পুলিশ কমিশনারদের (এসি) মধ্যে প্রথম হয়েছেন মিরপুর বিভাগের মিরপুর জোনের সহকারী পুলিশ কমিশনার এম এম মঈনুল ইসলাম। এ ছাড়াও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন পদমর্যাদার ৬৮ কর্মকর্তাকে পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার।

সর্বশেষ খবর