রবিবার, ২২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধিতার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ, কুশপুত্তলিকা দাহ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতাকারীরা চরম ধৃষ্টতা প্রদর্শন করেছে মন্তব্য করে অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। গতকাল বিকালে বিশ্ববিদ্যালয়ের রাজুভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনে এই দাবি জানায় তারা। সম্প্রতি বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে দেওয়া চরমোনাই পীর রেজাউল করীম ও বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হকের বক্তব্যের প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

পরে একই স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ বন্ধের হুমকির প্রতিবাদে চরমোনাই পীর রেজাউল করীম ও বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মামুনুল হকের কুশপুত্তলিকা দাহ করে মুক্তিযুদ্ধ মঞ্চ। এ সময় ফয়জুল করীম ও মামুনুল হককে গ্রেফতার, প্রত্যেক উপজেলায় বঙ্গবন্ধুর ভার্স্কয নির্মাণ ও ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করাসহ সাত দফা দাবিও জানান তারা।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক বি এম জবল-ই রহমতের সঞ্চালনায় কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন-আওয়ামী যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ডাকসুর সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক বিপ্লব মোস্তাফিজ, নির্বাহী সদস্য তারেক আল মামুন, ডাকসুর সদ্য সাবেক সদস্য রফিকুল ইসলাম সবুজ, ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স, মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাবি শাখার সভাপতি সনেট মাহমুদসহ অন্যান্যরা।

সর্বশেষ খবর