রবিবার, ২২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

জোট করেছি বলে আমরা আওয়ামী লীগ হয়ে যাইনি : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আমরা আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করেছি, নির্বাচন করেছি। তাই বলে আমরা আওয়ামী লীগ হয়ে যাইনি।

গতকাল রাজধানীর কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাপা ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জি এম কাদের বলেন, আমাদের একটি স্বতন্ত্র রাজনীতি রয়েছে। জনগণ যদি মনে করে আওয়ামী লীগ আর জাতীয় পার্টি এক, তাহলে এটা আওয়ামী লীগ ও জাতীয় পার্টি কারও জন্য সুখকর নয়। আমরা চাই, আমরা আমাদের রাজনীতি জনগণের কাছে তুলে ধরব। শিক্ষাঙ্গন বন্ধ প্রসঙ্গে তিনি বলেন, যেখানে সব ব্যবসাপ্রতিষ্ঠান, হাটবাজার খোলা সেখানে শিক্ষাঙ্গন বন্ধ রাখার কোনো যুক্তি দেখছি না। করোনাভাইরাস আবারও ভয়াবহ রূপ ধারণ করতে পারে। সরকার এ জন্য কী পদক্ষেপ নিয়েছে জানি না। মফস্বলের অবস্থা আরও ভয়াবহ।

বেশির ভাগ হাসপাতালে আইসিইউ নেই। সাধারণ মানুষের প্রাইভেট চিকিৎসা করার ক্ষমতা নেই। যে কারণে জেলা শহরগুলোতে করোনার কারণে ব্যাপক প্রাণহানির সম্ভাবনা রয়েছে। তিনি আরও বলেন, আজ দেশে রাজনৈতিক কর্মকা- নেই বললেই চলে। বড় তিনটি দল ছাড়া অন্য রাজনৈতিক দল দৃশ্যমান নয়। এটি ভালো লক্ষ্মণ নয়। রাজনৈতিক দল যত বেশি থাকবে জবাবদিহিতা তত নিশ্চিত হয়। আজ আইন করেও অপরাধ ঠেকানো যাচ্ছে না। এর কারণ দেশে সুশাসনের অভাব।

জাপা মহাসচিব জিয়াউদ্দিন বাবলু বলেন, দেশে ধর্ষণ সন্ত্রাস চাঁদাবাজি অব্যাহত রয়েছে। দুর্নীতি ও দুঃশাসনে ছেয়ে গেছে দেশ। মানুষের জীবনের নিরাপত্তা নেই, বাক স্বাধীনতা নেই। জনগণ আজ কথা বলতেও ভয় পাচ্ছে। সে ভয় ভাঙাতে হবে। ভয় ভাঙাতে সেই দুর্নীতিমুক্ত, দুঃশাসনমুক্ত এরশাদের শাসনামলে ফিরে যেতে হবে। সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, আগামী জাতীয় নির্বাচনে আমাদের ক্ষমতায় যেতে হলে আমাদের নেত্রী বেগম রওশন এরশাদ ও চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে নেতা-কর্মীদের সব রকম মতপার্থক্য ভুলে ঐক্যবদ্ধ হতে হবে।

জাপার অতিরিক্ত মহাসচিব, ঢাকা দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন হাজী ফারুক, এম এ সোবহান, শারফুদ্দিন আহমেদ সিপু, আক্তার হোসেন দেওয়ান, ইব্রাহীম আজাদ, আবুল কালাম আজাদ, শেখ নেয়ামত উল্লাহ নবু, শেখ মাসুক রহমান, এম এ কাইয়ুম, জুবের আলম রুবেল, আবুল বাসার বাসু, হুমায়ন খান, বীর মুক্তিযোদ্ধা ইকহাক ভূঁইয়া প্রমুখ।

সর্বশেষ খবর