রবিবার, ২২ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

দুদক এখন আর নখদন্তহীন বাঘ নয়

-দুদক কমিশনার ড. মোজাম্মেল

নিজস্ব প্রতিবেদক

দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দুদকের প্রতিষ্ঠানিক সক্ষমতা অনেক বেড়েছে। দুদক এখন নখদন্তহীন বাঘ নয়। দুদকের হুঙ্কার এখন অনেকের জন্য ভীতিকর। গতকাল রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্ট শিরোনামে দুর্নীতিবিরোধী ছায়া সংসদের বিতর্ক প্রতিযোগিতার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মোহাম্মদ রইস, অধ্যাপক ড. তাজুল ইসলাম চৌধুরী তুহিন, ড. এস এম মোর্শেদ, সাংবাদিক জেমসন মাহবুব ও সাংবাদিক রোকসানা আমিন।

ড. মো. মোজাম্মেল হক খান বলেন, ‘দুর্নীতির সঙ্গে যদি দুদকের কোনো পর্যায়ের কোনো কর্মকর্তা-কর্মচারী যুক্ত হয় এবং সেটি যদি তদন্তে প্রমাণিত হয়, তার ব্যাপারেও ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে। কে সরকারি কর্মকর্তা, নাকি রাজনীতিবিদ, না ব্যবসায়ী সেটি আমাদের বিবেচ্য বিষয় নয়, আমাদের বক্তব্য হলো কে দুর্নীতিবাজ। দেশে সুশাসন প্রতিষ্ঠায় দুদকের কার্যক্রম অব্যাহত থাকবে।’

প্রতিযোগিতায় বিরোধী দল বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলোজিকে পরাজিত করে সরকারি দল ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিতর্কিকরা বিজয়ী হন।

সর্বশেষ খবর