শনিবার, ২৮ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

সরকারের ব্যর্থতায় দেশ এখন অচল

---- সেলিমা রহমান

নিজস্ব প্রতিবেদক

সরকারের ব্যর্থতায় দেশ এখন অচল বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। তিনি বলেন, যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে তখনই আসে দুঃশাসন এবং দুর্ভিক্ষ। দুঃশাসন ও দুর্ভিক্ষে দেশ আজ অচল। দ্রব্যমূল্য আকাশছোঁয়া। সাধারণ মানুষ খেতে পারছে না। হাজার হাজার য্বুক বেকার। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন। ’৯০ ডাকসু ও সর্বদলীয় ছাত্রঐক্যের উদ্যোগে স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিএমএর তৎকালীন যুগ্মসাধারণ সম্পাদক ডা. শামসুল আলম খান মিলনের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা হয়।

এর আগে সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে মিলনের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন ’৯০-এর ছাত্রনেতারা।

আলোচনা সভায় ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আরও বক্তব্য দেন শামসুজ্জামান দুদু, ড. আসাদুজ্জামান রিপন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন মণি, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, শিরিন সুলতানা প্রমুখ।

করোনা সংক্রমণের ব্যাপকতায় সরকারের ব্যর্থতার কথা তুলে ধরে তিনি বলেন, করোনা নিয়ে সারা বিশ্ব যেখানে আতঙ্কিত, সেখানে সরকার বলছে তারা করোনার চেয়ে শক্তিশালী! করোনার চেয়ে শক্তিশালী হয়ে তারা কী করেছিল? ‘নো টেস্ট নো করোনা’ এই বলে দেশের মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। এ রকম চলছে এখন বাংলাদেশে। করোনাকে তারা দুর্নীতির বাণিজ্য হিসেবে নিয়েছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়কে শেষ করে দিয়ে দেশের মানুষকে অসহায় করে দিয়েছে তারা। তাই আজ সময় এসেছে গণতন্ত্র ফিরিয়ে আনতে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার।

সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্ত অসুস্থ খালেদা জিয়ার শারীরিক অবস্থা তুলে ধরে সেলিমা রহমান বলেন, আমাদের চেয়ারপারসন আজ গৃহবন্দী। তিনি জামিন পাননি। তিনি জামিন পাওয়ার যোগ্য সত্ত্বেও তাঁকে জামিন দেওয়া হয়নি। বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য বন্দী করে রাখা হয়েছে।

সর্বশেষ খবর