রবিবার, ২৯ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই : হানিফ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই। কোনো অপশক্তি নেই এটা প্রতিহত করার। যারা এই ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলবেন, তাদের বিরুদ্ধে রাষ্ট্র আইনি ব্যবস্থা নেবে, জনগণ প্রতিহত করবে।

গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ভাস্কর্য নিয়ে কিছু আলেম ওলামা-মাশায়েখ উগ্র কথা বলছেন। তারা নাকি ইসলামের ধারক-বাহক। ইসলামে জঙ্গিবাদ ও মৌলবাদের স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। অথচ তারা শান্তির ভাষায় কথা বলছেন না। তাদের যে উগ্রতা সেটা ইসলামের কথা হতে পারে না। তিনি বলেন, ওলামা-মাশায়েখরা ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে উগ্র-জঙ্গিবাদ টাইপের কথা বলছেন। ইসলাম সন্ত্রাস-জঙ্গিবাদের ভাষা নয়। এদেশে সরকার আছে, জনগণ আছে। তাদের শক্তি সম্পর্কে আপনাদের অবহিত থাকতে হবে। উগ্রবাদী-সন্ত্রাসী ও জঙ্গিবাদী কথা বলে শ্রদ্ধা ধরে রাখা সম্ভব হবে না। জনগণ বরদাস্ত করবে না। পাকিস্তানের প্রেতাত্মা রাজাকারদের হুমকি শোনার জন্য এদেশ স্বাধীন হয়নি।

এটা পরিষ্কার মনে রাখবেন। অযথা মাঠ গরমের চেষ্টা করবেন না।

শাপলা চত্বরের কথা বলে যারা হুমকি দিচ্ছেন তাদের সমালোচনা করে হানিফ বলেন, ‘যারা শাপলা চত্বরের কথা বলছেন, তাদের লজ্জা হওয়া উচিত। সেদিন রাতের অন্ধকারে যারা পালিয়ে গেছেন, তারা আজ আবার কোন মুখে সরকারকে হুমকি দেয়? ইন্দোনেশিয়া, সৌদিআরব, ইরান, জর্ডান এমনকি পাকিস্তানসহ পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে দাবি করে হানিফ বলেন, ওইসব দেশে ভাস্কর্য নিয়ে তো কেউ কথা বলে না। এ সময় বিএনপির বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির রাজনীতি মিথ্যাচার ও অভিযোগে ভরা।

প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের কথা স্মরণ করে আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, তিনি এত বড় মাপের নেতা হয়েও সব সময় নিজেকে দলের একজন কর্মী বলেই পরিচয় দিতে স্বাচ্ছন্দ্য বোধ করতেন। উনার কাছে বিনয় শেখার আছে।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহম্মেদ মান্নাফির সভাপতিত্বে স্মরণসভায়  বক্তব্য দেন হুমায়ুন কবির, নুরুল আমিন রুহুল, ডা. দিলীপ রায়, শহীদ সেরনিয়াবাত, সাজেদা বেগম, কাজী মোর্শেদ হোসেন কামাল প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর