সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা

স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতিতে বন্ধ টিকাদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের অনির্দিষ্টকালের কর্মবিরতির ফলে বরিশালসহ সারা দেশে ১০টি মারাত্মক সংক্রমণ রোগের টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। গর্ভবতী মা ও কিশোরীদের ধনুষ্টংকার রোগের টিকা প্রদানও বন্ধ। আগামী ৫ ডিসেম্বর থেকে সারা দেশে হাম ও রুবেলার মাসব্যাপী ক্যাম্পেইন এবং টিকাদান কর্মসূচিও অনিশ্চয়তায় পড়েছে।

এবার হাম-রুবেলা ক্যাম্পেইনে ৩ কোটি ৭৩ লাখ ৫৩ হাজার ৮২৭ জন শিশুর হাম-রুবেলা টিকা প্রদানের লক্ষ্যমাত্রা ছিল স্বাস্থ্য বিভাগের। কিন্তু স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতির কারণে সরকারের এই টিকাদান কর্মসূচি অনিশ্চিত হয়ে গেছে বলে জানান বরিশাল বিভাগীয় হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক তরুণ দাস মুন্সি।

বেতন বৈষম্য নিরসন ও নিয়োগ বিধি সংশোধনের দাবিতে বরিশালে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের চলমান কর্মবিরতির চতুর্থ দিনে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

গতকাল সকাল ১০টার দিকে বরিশাল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় চত্বরে জড়ো হয়ে কর্মবিরতি এবং অবস্থান কর্মসূচি শুরু করেন তারা।

এ সময় বক্তৃতা করেন জিয়াউল হাসান কাবুল, তরুণ দাস মুন্সি, মো. নজরুল ইসলাম প্রমুখ। বক্তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

সর্বশেষ খবর