মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু লেকচার সিরিজ আয়োজন করছে পররাষ্ট্র মন্ত্রণালয়

কূটনৈতিক প্রতিবেদক

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিজস্ব কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু লেকচার সিরিজ আয়োজন করা হচ্ছে। আজ মঙ্গলবার বিজয়ের মাসের প্রথম দিনে সকাল ১১টায় ঢাকায় সুগন্ধায় নবনির্মিত ফরেন সার্ভিস একাডেমিতে লেকচার সিরিজের প্রথম লেকচার অনুষ্ঠিত হবে। এ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন সাবেক অর্থমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী।

 এ অনুষ্ঠানে থাকবে প্রশ্নোত্তর পর্ব। দেশি-বিদেশি রাষ্ট্রদূত, বুদ্ধিজীবী, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ গ্রহণ করবেন।

অনুষ্ঠানটি ভার্চুয়াল ও সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হবে। বিভিন্ন বেসরকারি টেলিভিশন অনুষ্ঠানটি সরাসরি প্রচার করবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর পুরো সময় ধরে এ লেকচার সিরিজ অব্যাহত থাকবে এবং প্রতি মাসে কমপক্ষে একটি করে লেকচার অনুষ্ঠিত হবে। এটি দেশের পাশাপাশি বাংলদেশের বৈদেশিক মিশনের মাধ্যমেও অনুষ্ঠিত হবে। পরের মাসে নোবেল পুরস্কারপ্রাপ্ত প্রফেসর একে সেন দ্বিতীয় লেকচারের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এ সময় প্রফেসর রেহমান সোবহান আলোচনায় অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ খবর