শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

পুলিশের এআইজি সাঈদের ইন্তেকাল

প্রধানমন্ত্রী ও আইজিপির শোক

নিজস্ব প্রতিবেদক

অকালে চলে গেলেন বাংলাদেশ পুলিশের এআইজি (অপারেশনস) সাঈদ তারিকুল হাসান (৪৫)। গতকাল বিকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা এ তথ্য জানিয়েছেন। পুলিশ কর্মকর্তা সাঈদ বান্দরবানে সরকারি দায়িত্ব পালনকালে হঠাৎ বুকে তীব্র ব্যথা অনুভব করেন। তাকে দ্রুত হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী এবং আইজিপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি মা, স্ত্রী আজুবা সুলতানা, দুই কন্যা তাসনিয়া আনজুম ও ওয়াদিয়া আরওয়াসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কর্মজীবনে তিনি রাঙ্গামাটি জেলার এসপি, পুলিশ সদর দফতরে রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্লানিং, ইউএন এফেয়ার্স, কমিউনিটি পুলিশিং এবং সর্বশেষ অপারেশনস উইংয়ের এআইজি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসি বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। আজ বেলা ১১টায় রাজারবাগ পুলিশ লাইনসের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে তার জানাজা অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর শোক

এআইজি সাঈদ তারিকুল হাসানের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী গতকাল এক শোক বার্তায় তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আইজিপির শোক : এআইজি সাঈদ তারিকুল হাসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। এক শোকবাণীতে তিনি বলেন,  সাঈদ তারিকুল হাসান একজন দক্ষ, প্রতিভাবান ও সম্ভাবনাময় পুলিশ কর্মকর্তা ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশ একজন যোগ্য ও আদর্শ কর্মকর্তাকে হারাল। আইজিপি তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সর্বশেষ খবর