রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
কৃষিতে প্রতিবন্ধীদের ভূমিকা

প্রতিবেদনের জন্য বাংলাদেশ প্রতিদিনের বিপুল পুরস্কৃত

নিজস্ব প্রতিবেদক

কৃষিতে প্রতিবন্ধী মানুষের ভূমিকার ওপর প্রতিবেদনে বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার নিজামুল হক বিপুল এবং আরও আটজন সাংবাদিককে পুরস্কৃত করেছে দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ গতকাল খামারবাড়ীতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে পুরস্কৃত সাংবাদিকদের হাতে সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী। বিশেষ অতিথি বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি, কৃষি সম্প্রসারণ অধিদফতরের পরিচালক (মাঠ সেবা শাখা) মাহফুজ হোসেন মৃধা, ইকো-কোঅপারেশনের হেড অব প্রোগ্রাম মো. আবুল কালাম আজাদ এবং দি লেপ্রসি মিশনের কান্ট্রি ডিরেক্টর মি. সলোমন সুমন হালদার।

তথ্যমন্ত্রী বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষদের নিয়ে সবাই কথা বলে না। প্রতিবন্ধীদের নিয়ে যেসব সাংবাদিক রিপোর্ট করেছেন মন্ত্রী তাদের অভিনন্দন জানান।

দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশ কৃষিতে প্রতিবন্ধীদের ভূমিকা ও অবদান নিয়ে রিপোর্টিংয়ের জন্য প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার নয়জন সাংবাদিককে অ্যাওয়ার্ড দিয়েছে।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- প্রথম- এম এইচ রবিন, আমাদের সময়। দ্বিতীয় দুজন- নিজামুল হক বিপুল, বাংলাদেশ প্রতিদিন ও আবদুল্লাহ আল মামুন, দেশ রূপান্তর। তৃতীয়- শেখ মাহতাব হোসেন সাতক্ষীরা প্রতিনিধি, ভোরের কাগজ।

ইলেকট্রনিক মিডিয়ায় প্রথম- হাসনাত রাব্বী চ্যানেল টুয়েন্টিফোর। দ্বিতীয় দুজন- আফরিন জাহান, বাংলাদেশ টেলিভিশন ও তাহসিনা সাদিক, ডিবিসি টেলিভিশন। রামিজ আহসান, যমুনা টেলিভিশন ও ফেরদৌস আরেফিন, জিটিভি। এ ছাড়া বিজয় বাংলাদেশ-এর সাতক্ষীরা প্রতিনিধি মীর খায়রুল আলম এবং ফ্রিল্যান্স সাংবাদিক রতন মালোকেও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

সর্বশেষ খবর