শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

‘দেশের প্রযুক্তি এগিয়ে নিতে কাজ করবে উপকমিটি’

নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগের নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি। গতকাল সকালে উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর এবং সদস্যসচিব ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা।

শ্রদ্ধা নিবেদন শেষে হোসেন মনসুর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্যরা দেশের বিজ্ঞান ও প্রযুক্তি আরও এগিয়ে নিতে কাজ করবেন বলেও জানান তিনি।

আবদুস সবুর বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার, গুজব প্রতিরোধে উপকমিটি ২৪ ঘণ্টা কাজ করছে। বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির তৈরি ‘জয় বাংলা’ অ্যাপসের মাধ্যমে গুজব প্রতিরোধ এবং সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো আগামীতে ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য।

প্রসঙ্গত, ২৯ ডিসেম্বর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্যবিশিষ্ট দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি অনুমোদন দেন। আবদুস সবুর জানান, আগামী পঞ্চবার্ষিক পরিকল্পনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিশেষজ্ঞ দলের মতামত সরকারের কাছে তুলে ধরা হবে। এ ছাড়া বিদ্যুৎ, জ্বালানি, আইসিটি, রেল, যোগাযোগ সেক্টরসহ বড় বড় অবকাঠামো, ‘আমার গ্রাম-আমার শহর’ বিনির্মাণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিশেষজ্ঞ দল কাজ করবে।

সর্বশেষ খবর