মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
মৃত কিশোরীর ফেরা

বিচারিক তদন্ত প্রতিবেদন হাই কোর্টে দাখিল

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জে ‘ধর্ষণ ও হত্যার শিকার’ স্কুলছাত্রীর জীবিত ফেরত আসার ঘটনায় বিচারিক তদন্ত প্রতিবেদন হাই কোর্টে পৌঁছেছে। গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে তদন্ত প্রতিবেদনটি জমা পড়েছে। আজ এ তদন্ত প্রতিবেদন আদালতে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী। ২৪ সেপ্টেম্বর ওই ঘটনায় বিচারিক তদন্তের নির্দেশ দেয় হাই কোর্ট।

গত বছরের ২৫ আগস্ট নারায়ণগঞ্জে ধর্ষণ ও হত্যার শিকার স্কুলছাত্রীর জীবিত ফেরত আসার ঘটনায় নথি তলবের নির্দেশনা চেয়ে হাই কোর্টে রিভিশন আবেদন করা হয়। পাঁচ আইনজীবীর পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এ আবেদন করেন। ২৪ আগস্ট ‘ধর্ষণের পর নদীতে লাশ ফেলে দেওয়া স্কুলছাত্রীর ৪৯ দিন পর জীবিত প্রত্যাবর্তন’ শীর্ষক শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনটি হাই কোর্টের নজরে আনেন আইনজীবী শিশির মনির। তখন আদালত আইনজীবীকে আবেদন করতে বলেন। এরপর একটি রিভিশন মামলা হয়।

ঘটনার বিবরণী উল্লেখ করে শিশির মনির জানান, ৪ জুলাই পঞ্চম শ্রেণির ছাত্রী দিশা নিখোঁজ হয়। ৬ আগস্ট দিশার বাবা জাহাঙ্গীর হোসেন নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অপহরণ মামলা করেন। পরে পুলিশ আবদুল্লাহ, রকিব ও খলিল নামে তিনজনকে গ্রেফতার করে। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকারোক্তিতে বলেন, দিশাকে তারা ধর্ষণের পর হত্যা করে লাশ শীতলক্ষ্যায় ভাসিয়ে দেন।

 জবানবন্দি গ্রহণের পর আসামিদের কারাগারে পাঠানো হয়। কিন্তু ২৩ আগস্ট দিশাকে খুঁজে পাওয়ার পর প্রশ্ন ওঠে আসামিরা কীভাবে ধর্ষণ ও হত্যা সম্পর্কিত স্বীকারোক্তি দিয়েছেন, যেখানে দিশা অক্ষত অবস্থায় ফেরত এসেছে।

 

সর্বশেষ খবর