শুক্রবার, ৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সরকারি স্কুলে প্রতি আসনের বিপরীতে প্রার্থী আটজন

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির জন্য ৫ লাখ ৭৩ হাজার ৩১১ শিক্ষার্থী আবেদন করেছে। ৩৯০টি স্কুলে ৭৭ হাজার ২৬০টি আসনের বিপরীতে এ আবেদন পড়েছে। এ ছাড়া বেশ কিছু শিক্ষার্থী আবেদন করলেও এখনো ফি পরিশোধ করেনি। ফি পরিশোধ করলে এ সংখ্যা অল্প কিছু বাড়বে। অর্থাৎ প্রতি সিটের জন্য প্রায় আটটি আবেদন পড়েছে। ১১ জানুয়ারি ভর্তিচ্ছুদের এ লটারি হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতর সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

মাউশির উপপরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিন গতকাল প্রতিবেদককে বলেন, ‘দ্বিতীয় দফায় আজ (গতকাল) বিকাল ৫টা পর্যন্ত আবেদন করতে পেরেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মোট আবেদন পড়েছে ৫ লাখ ৭৩ হাজার ৩১১টি। হাই কোর্টের নির্দেশে ফের আবেদন নেওয়ার পর নতুন করে আবেদন পড়েছে ৭৯ হাজার ২৬টি। তিনি জানান, পূর্বঘোষিত সময় অনুযায়ী ১১ জানুয়ারি লটারি হবে। যারা লটারিতে সুযোগ পাবে তারা এক সপ্তাহ সময় পাবে ভর্তির জন্য।

এর আগে দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোয় ভর্তির জন্য আবেদন ১৫ ডিসেম্বর সকাল ১০টায় শুরু হয়ে ২৭ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত চলে। ওই সময় মোট আবেদন পড়েছিল ৪ লাখ ৯৫ হাজার ২৮৫ জন। ভর্তির লটারি হওয়ার কথা ছিল ৩০ ডিসেম্বর। বয়সসংক্রান্ত জটিলতায় আবেদন করতে না পারা শিক্ষার্থীদের হাই কোর্টের রিটের পরিপ্রেক্ষিতে গতকাল আবেদনের সময় দেওয়া হয়েছিল।

সর্বশেষ খবর