সোমবার, ১১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

নগরবাসীর কাছে জবাবদিহিতা নিশ্চিত করবে ‘সবার ঢাকা’

-আতিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, নগরবাসীর কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে ‘সবার ঢাকা’ অ্যাপ চালু করেছি। এই অ্যাপের মাধ্যমে জবাবদিহিতা বৃদ্ধি পাবে। আমরা প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনতে চাই। গতকাল কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে আলোচনা সভা ও ‘সবার ঢাকা’ অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেয়র বলেন, আজ এই ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অ্যাপের উদ্বোধন করা হচ্ছে। জবাবদিহি যেমন আমাকে করতে হবে, তেমনি প্রত্যেক কাউন্সিলর এবং প্রত্যেক কর্মচারীকেও করতে হবে। এ জন্যই এই অ্যাপ চালু করেছি। যারা এখনো বিভিন্ন জায়গা অবৈধভাবে দখল করে আছেন তাদের কোনো চিঠি দেওয়া হবে না, সময় দেওয়া হবে না। সিটি করপোরেশন থেকে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে- এটাই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রতিজ্ঞা।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, সারা বিশ্ব আজ তাকিয়ে দেখছে বাংলাদেশকে। বাংলাদেশ সারা বিশ্বে আজ রোল মডেল। এটা এমনি হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এই রোল মডেলে পরিণত হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সবার ঢাকা’ একটি অসাধারণ অ্যাপ্লিকেশন। এর মাধ্যমে নাগরিক সেবা সম্পর্কিত যে কোনো অভিযোগ পাঠাতে পারবেন সিটি করপোরেশনে। সমস্যা উল্লেখ করে সেখান থেকে ছবি তুলে পাঠালে তা গুগল ম্যাপে লোকেশন ট্র্যাক করবে। একেবারে পিন পয়েন্ট করে, সেখানে গিয়ে সমস্যার সমাধান করবে সিটি করপোরেশন কর্মকর্তারা।

সর্বশেষ খবর