সোমবার, ১১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
টকশোতে পি কে হালদার

একাত্তর টিভির বক্তব্য শুনতে চায় হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

পি কে হালদারের সাক্ষাৎকার ও টকশো প্রচারের বিষয়ে একাত্তর টিভি কর্তৃপক্ষের বক্তব্য শুনতে চেয়েছে হাই কোর্ট। আগামী ১৭ জানুয়ারি বেসরকারি এই টিভি চ্যানেলের কর্তৃপক্ষকে তাদের ব্যাখ্যা জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। পি কে হালদারের সাক্ষাৎকার ও টকশো প্রচারের বিষয়ে একাত্তর টিভির ভিডিও ফুটেজ দাখিলের পর গতকাল বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দীন শামীমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

 

এর আগে গতকাল সকালে আদালতের পূর্ব নির্দেশনা অনুসারে একাত্তর টিভিতে প্রচারিত পি কে হালদারের সাক্ষাৎকার ও টকশোর ভিডিও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর দাখিল করা হয়। পরে বিষয়টি শুনানির জন্য হাই কোর্টে ওঠে। শুনানি শেষে আদালত পি কে হালদারের বক্তব্য প্রচারের বিষয়ে একাত্তর টিভির ব্যাখ্যা জানাতে নির্দেশ দেয়।

গত ৩০ ডিসেম্বর পি কে হালদারসহ সব পলাতক আসামির বক্তব্য গণমাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেয় হাই কোর্ট। একই সঙ্গে একাত্তর টিভিতে পি কে হালদারের প্রচারিত সাক্ষাৎকার ও টকশোর ভিডিও দাখিলের নির্দেশ দেওয়া হয়।

ইন্টারন্যাশনাল লিজিং থেকে ১ হাজার ৫০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। এ ছাড়া সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে গোপনে কানাডায় পাড়ি জমান তিনি। এদিকে আদালতের পূর্ব নির্দেশনা অনুসারে পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার অগ্রগতি প্রতিবেদন, মামলার এফআইআর ও সম্পত্তি-অর্থ জব্দের আদেশ হাই কোর্টে উপস্থাপন করা হয়। পি কে হালদারের আত্মীয় পিপলস লিজিংয়ের সাবেক পরিচালক অমিতাভ অধিকারী এবং পি কে হালদারের সাবেক সহকর্মী ও পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দীকে আবেদনের পরিপ্রেক্ষিতে এ মামলায় পক্ষভুক্ত করা হয়।

সর্বশেষ খবর