মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

রোহিঙ্গাদের ফেরত পাঠানো না গেলে দেশ হুমকিতে পড়বে

পররাষ্ট্রমন্ত্রী

রাঙামাটি প্রতিনিধি

রোহিঙ্গাদের ফেরত পাঠানো না গেলে দেশ হুমকিতে পড়বে বলে মন্তব্য করেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেন, একই শঙ্কা প্রকাশ করেছে ভারত, চীন, জাপানও। তাই রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবর্তন জরুরি। মিয়ানমারের সঙ্গে একাধিকবার আলোচনায় বসতে চাইলেও বিভিন্ন ইস্যু তৈরি করছে তারা। মিয়ানমার মুখে বললেও রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আন্তরিক নয়। রোহিঙ্গা সমস্যা শুধু বাংলাদেশের নয়, এটি গ্লোবাল সমস্যা। আগামীতে এ বিষয়ে মিয়ানমারের সঙ্গে বৈঠক রয়েছে। আশা করছি শিগগিরই রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করা যাবে।

রাঙামাটি মারি স্টেডিয়ামে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে গতকাল আয়োজিত বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসবের উদ্বোধন শেষে গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে এতে রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার, রাঙামাটি রিজিয়ন কমান্ডার ৩০৫ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও জেলা পুলিশ সুপার মীর মোদ্দাছছের হোসেন উপস্থিত ছিলেন।

অ্যাডভেঞ্চার উৎসবে তিন পার্বত্য জেলা থেকে ৫০ ও অন্যান্য জেলা থেকে ৫০ মোট ১০০ তরুণ-তরুণী অংশগ্রহণ করেন। উৎসবে রয়েছে- কায়াকিং, ক্যানিওনিং, ট্রেকিং ও রেপলিং ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ খবর