শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ব্যারিস্টার মওদুদের অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (পুরনো এ্যাপোলো) চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাঁর হৃৎপিন্ডের অবস্থারও উন্নতি হয়েছে বেশ। ডিসেম্বরের শেষ সপ্তাহে স্ট্রোক করার পর কথা বলার ক্ষেত্রে যে জড়তার সৃষ্টি হয়েছিল তাও দ্রুত কেটে যাচ্ছে। বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘ব্যারিস্টার মওদুদ সাহেব আগের চেয়ে অনেকটা সুস্থ। প্রতিদিনই তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তারই ধারাবাহিকতায় গত বুধবার তাঁকে সিসিইউ (করোনারি কেয়ার ইউনিট) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।’ এর আগে অবস্থার অবনতি হওয়ায় গত ২৯ ডিসেম্বর ব্যারিস্টার মওদুদ আহমদকে এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। তাঁর রক্তের হিমোগ্লোবিন কমে গিয়েছিল। প্রফেসর ডা. শাহাবুদ্দিন আহমেদ তালুকদারের তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। এখন তিনি অনেকটা সুস্থ।

 দেশবাসীর কাছে দোয়া চেয়েছে তাঁর পরিবার। হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর দুবার কভিড-১৯ পরীক্ষা করা হয়। দুবারই তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিবসহ নেতারা তাঁর খোঁজখবর রাখছেন বলে জানা গেছে।

সর্বশেষ খবর