রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে

চারজনের মৃত্যু তদন্তে কমিটি

রূপগঞ্জ (নারাণয়গঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ডেসকোর ৩৩ হাজার ভোল্টের তার ছিঁড়ে ঘরের ওপর পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতের এ ঘটনায় গতকাল তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ-২ (পবিস) ও পূর্বাচল ফায়ার সার্ভিস পৃথক তদন্ত কমিটি গঠন করে। বিক্ষুব্ধ এলাকাবাসী ঘটনার বিচার চেয়ে গতকাল বিকালে বিচারবিভাগীয় তদন্ত ও নিহতদের ক্ষতিপূরণ দাবি করে ৩০০ ফুট সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের ১১ নম্বর সেক্টরের কুমারটেক এলাকায় ডেসকোর ৩৩ হাজার ভোল্টের বিদ্যুতের তার ছিঁড়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর তারের ওপর পড়ে ঘরের ওপর পড়ে।

এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্বামী-স্ত্রী ও তাদের দুই সন্তানের মৃত্যু হয়। তারা হলেন মাসুম মিয়া, তার স্ত্রী সীমা আক্তার এবং তাদের প্রতিবন্ধী ছেলে রাসেল (১২) ও রহমতুল্লাহ (৯)।

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ মর্গ থেকে গতকাল বিকালে নিহতদের লাশ এলাকায় আনা হলে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। মাগরিবের পর নিহতদের জানাজা শেষে বাড়িয়ারটেক এলাকার গোরস্থানে দাফন করা হয়। 

নিহতদের স্বজনরা জানান, মাসুম মিয়া অটোরিকশা চালিয়ে দুই প্রতিবন্ধীসহ চারজনের সংসার চালাতেন। ছয় মাস আগে তার বড় মেয়ে শীলা আক্তারকে উপজেলার মাছিমপুর এলাকার নুর আলম মিয়ার সঙ্গে বিয়ে দেন।

পূর্বাচল ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত বলেন, মূলত তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। আগুনের ঘটনা পরে ঘটেছে। পল্লী বিদ্যুতের পরিচালক ও তদন্ত কমিটির সদস্য রফিকুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ডেসকোর ৩৩ হাজার ভোল্টের তার পবিসের ১১ হাজার ভোল্টের ওপর পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। এদিকে গতকাল সকালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের নেতৃত্বে পবিসের একটি দল। এ সময় পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পরিচালক খালেদা পারভীনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এদিকে ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দেবাশীষ বর্ধনকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

সর্বশেষ খবর