মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

আওয়ামী লীগের দুই গ্রুপের সভা, ১৪৪ ধারা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর মাইজদীতে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গতকাল সন্ধ্যায় ১৪৪ ধারা জারি করা হয়। উভয় পক্ষের কর্মসূচি বন্ধ রাখার লক্ষ্যে আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

জানা যায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কটূক্তি করার প্রতিবাদে জেলা শহর মাইজদীর শহীদ মিনার প্রাঙ্গণে আজ নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খান সোহেল সমাবেশ আহ্বান করেন। একই স্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি সমর্থিত নেতারা পৃথক সমাবেশের আহ্বান করে। এতে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সভাস্থলে শান্তিভঙ্গের আশঙ্কা দেখা দেওয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি করে। নোয়াখালীর ডিসি খুরশেদ আলম নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেন।

বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটের সময় একরামুল করিম চৌধুরী এমপি তার ভেরিফাইড ফেসবুক আইডি থেকে লাইভে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকারের পরিবার বলে আখ্যায়িত করেন। পরে তিনি ভিডিওটি সরিয়ে নিলেও মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই ভিডিও ভাইরাল হয়। এর প্রতিবাদে ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে তারা।

সর্বশেষ খবর