সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সরকারও বিনা পরীক্ষায় ক্ষমতায় যেতে চায়

--------- জাপা মহাসচিব

নিজস্ব প্রতিবেদক, রংপুর

এইচএসসি পরীক্ষার ফলাফলে অটো পাস প্রসঙ্গ তুলে ধরে জাতীয় পার্টির মহাসচিব, সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, এখন তো সব জায়গায় অটো পাস চলছে। অর্থাৎ বিনা পরীক্ষায় পাস। সরকারও বিনা পরীক্ষায় ক্ষমতায় যেতে চায়। তারাও অটো পাসে পার হচ্ছে। এটা লজ্জার ব্যাপার। আমরা এর পরিবর্তন চাই। আমরা সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক ব্যবস্থায় জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই। গতকাল দুপুরে রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের কবর জিয়ারত ও পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতির উন্নয়ন হওয়াতে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়নি। টিআইবির প্রতিবেদন অনুযায়ী আমরা ১২তম দুর্নীতিগ্রস্ত দেশ। এটা বলতে আমার লজ্জা হয়। দেশে দুর্নীতির উন্নয়ন হয়েছে। মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। দেশের ৪২ শতাংশ মানুষ এখনো দারিদ্র্যের মধ্যে রয়েছে। কোথাও সুশাসন নেই। জিয়াউদ্দিন বলেন, দেড় কোটি মানুষ গত এক বছরে করোনার কারণে চাকরি হারিয়েছেন। তাদের চাকরির কোনো ব্যবস্থা নেই। শিক্ষাপ্রতিষ্ঠান এক বছর ধরে বন্ধ, খুলতে পারছে না। করোনাভাইরাস তো পৃথিবী জুড়ে হয়েছে। কিন্তু অনেক জায়গায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে গেছে।

জাপা মহাসচিব আরও বলেন, নির্বাচন ব্যবস্থা এবং নির্বাচন কমিশন দুটোই এখন বিতর্কিত। তারপরও জাতীয় পার্টি বিভিন্ন জায়গায় পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য প্রার্থী দিয়েছে। আমরা চেষ্টা করছি প্রার্থী দিয়ে জনগণের ভোটের সুযোগ সৃষ্টি করে দেওয়ার। যাতে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। কিন্তু আমরা যখন চট্টগ্রামের দিকে তাকাই, তখন দেখি এই নির্বাচন কমিশন পঙ্গু। 

 মহাসচিব পদে আবারও পরিবর্তনের গুঞ্জন শোনা যাচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি পরিবর্তন হব কিনা, তা নেতা-কর্মীরা ভালো করে জানেন। পার্টির হাইকমান্ড সিদ্ধান্ত নেবে। তবে দল আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত ও তৃণমূলেও শক্তিশালী। এখন রুহুল আমিন হাওলাদার, আনিসুল ইসলাম, মসিউর রহমান রাঙ্গাসহ ওনাদের ঐকমত্যে দল পরিচালিত হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান আদিল এমপি, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম) অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাজী আবদুর রাজ্জাক প্রমুখ।

সর্বশেষ খবর