শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

চার দিনের রিমান্ডে চট্টগ্রাম বন্দরের সেই সিঅ্যান্ডএফ এজেন্ট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট সাইফুল ইসলাম সাইকে (৩২) জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহারের আদালত রিমান্ড মঞ্জুর করেন বলে আদালত সূত্রে জানা গেছে। এর আগে বুধবার রাত ৯টায় জেলার মিরসরাই উপজেলার দুর্গাপুর বাজার থেকে জোরালগঞ্জ থানা পুলিশ সাইফুলকে বিদেশি অস্ত্রসহ আটক করে। সিঅ্যান্ডএফ ব্যবসার নামে ব্যবসায়িক অংশীদারের ৭০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে সাইফুল ইসলামের বিরুদ্ধে। তিনি মিরসরাই উপজেলার পূর্ব দুর্গাপুর গ্রামের মৃত আবুল কালামের ছেলে। 

দুদক সূত্রে জানা গেছে, জালিয়াতির মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে পণ্য খালাসের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দুটি ও বন্দর থানার একটি মামলায় সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানের মালিক সাইফুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে রয়েছে পণ্য খালাসের নামে আত্মসাৎ ও একাধিক প্রতারণা মামলায়। 

জানা যায়, নওশাদ মাহমুদ রানা নামে যুবলীগের সাবেক এক নেতার সঙ্গে সিঅ্যান্ডএফ ব্যবসার নামে সাইফুল রানার ৭০ লাখ টাকা আত্মসাৎ করেন। সেই টাকা না দিয়ে বাঁচার জন্য তিনি গত বছরের ১৭ অক্টোবর নিজেকে অপহরণের নাটক সাজায়। পরে ঘটনা ফাঁস হয়ে যায়।

এদিকে অপহরণ নাটক সাজিয়ে ব্যর্থ হওয়ার পর সাইফুল নওশাদ মাহমুদ রানাকে ম্যাসেজ পাঠিয়ে হুমকি দেয়। এ নিয়ে থানায় সাধারণ ডায়েরি করা হয়।   

সর্বশেষ খবর