রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

রাউফুন বসুনিয়ার ৩৬তম মৃত্যুবার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আশির দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনে প্রাণ উৎসর্গকারী ছাত্রনেতা রাউফুন বসুনিয়ার ৩৬তম মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

গতকাল সংগঠনের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের প্রবেশপথসংলগ্ন শহীদ রাউফুন বসুনিয়ার ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এ সময় বসুনিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের কেন্দ্রীয় ও অন্যান্য ইউনিটের নেতা-কর্মীরা।

শ্রদ্ধা নিবেদন করে ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, গণতন্ত্রের অগ্রযাত্রায় শহীদ রাউফুন বসুনিয়ার অবদান ইতিহাসে অম্লান হয়ে থাকবে চিরকাল। গণতন্ত্রের দাবিতে স্বৈরাচারবিরোধী মিছিলে নেতৃত্বদানকারী রাউফুন বসুনিয়া সরকার সমর্থক সন্ত্রাসীদের গুলিতে শহীদ হন। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার তাঁর স্মৃতি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে।

 

উল্লেখ্য, আশির দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনে সোচ্চার ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র রাউফুন বসুনিয়া। তিনি ১৯৮৫ সালের এই দিনে রাত ১১টার দিকে স্বৈরাচারবিরোধী মিছিলে নেতৃত্বদানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়সংলগ্ন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের সামনে তৎকালীন স্বৈরশাসক এরশাদের মদদপুষ্ট সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

সর্বশেষ খবর