মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বাংলা ভাষা ও সংস্কৃতির ওপর বিজাতীয় আগ্রাসন রোধ করতে হবে

---------- ইসলামী আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বাংলা ভাষা ও সংস্কৃতির ওপর বিজাতীয় আগ্রাসন রোধ করতে হবে। গতকাল পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের ঢাকা জেলা আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। তিনি সর্বস্তরে বাংলা ভাষা চালু করা এবং সব জনগোষ্ঠীর মাতৃভাষা চর্চার অধিকার রক্ষার দাবি জানিয়েছেন। তিনি বলেন, বিচার বিভাগসহ রাষ্ট্রীয় সব কার্যক্রমে বাংলা ভাষার চর্চা বাধ্যতামূলক করতে হবে।

শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এবং হাফেজ মাওলানা জহিরুল ইসলামের পরিচালনায় আরও বক্তব্য রাখেন হাফেজ জয়নুল আবেদীন, ডা. কামরুজ্জামান, এইচ এম জহিরুল ইসলাম, মাওলানা ইলিয়াস হোসাইন, টি এম মাহফুজুর রহমান প্রমুখ। সভা শেষে ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ইউনুছ আহমাদ আরও বলেন, ভাষা আন্দোলনের আরেকটি শিক্ষা হচ্ছে অন্যায়ের কাছে মাথা নত না করা। যেকোনো অন্যায়, অত্যাচার, জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে আমাদের সোচ্চার ভূমিকা পালন করতে হবে। বাংলা ভাষা ও সংস্কৃতির ওপর বিজাতীয় আগ্রাসন রোধ করতে হবে।

সর্বশেষ খবর