বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীর স্বার্থ গুরুত্ব দেওয়ার আহ্বান

ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থীদের স্বার্থ সমুন্নত রেখে পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। শিক্ষার্থীদের পক্ষ থেকে উত্থাপিত যুক্তিসংগত বিষয়গুলো আমলে নেওয়ার জন্য গুচ্ছ কমিটির সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন। ২০২০-২০২১ শিক্ষাবর্ষে পাবলিক বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য সংশ্লিষ্ট গুচ্ছের ২৯ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে গতকাল ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি বক্তব্য রাখছিলেন। ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় নানা চ্যালেঞ্জ রয়েছে। এসব চ্যালেঞ্জ থেকে উত্তরণ ঘটাতে পারলে ব্যাপক সফলতা আসবে।

 তিনি বলেন, দেশের বিপুলসংখ্যক মানুষ গুচ্ছ ভর্তি পরীক্ষার দিকে তাকিয়ে আছেন। ইউজিসি দেশবাসীকে সুন্দর পরীক্ষা উপহার দিতে বদ্ধপরিকর।

চেয়ারম্যান আরও বলেন, ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার পরের তারিখ থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা দেওয়া রয়েছে। তাই পূর্বঘোষিত সময়ে ভর্তি পরীক্ষা নিতে সমস্যা হবে না।

সভায় ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের এবং সচিব ড. ফেরদৌস জামান অনলাইনে যুক্ত ছিলেন। 

সভায় সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছের যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, প্রকৌশল গুচ্ছের আহ্বায়ক এবং চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, কৃষি গুচ্ছের আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ খবর