বুধবার, ৩ মার্চ, ২০২১ ০০:০০ টা

মাদক নিরাময় কেন্দ্রে যুবকের রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মালিবাগ রেলগেটে হলি লাইফ মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ইয়াসিন মিয়া (১৯) নামে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশের ধারণা, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন ওই যুবক। গতকাল বিকালে ময়নাতদন্তের জন্য তার লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায় হাতিরঝিল থানা পুলিশ।

ওই যুবক বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বড়পাশা গ্রামের মাসুম মিয়ার ছেলে। তিনি পরিবারের সঙ্গে মেরুল বাড্ডা ডিআইটি প্রজেক্টে থাকতেন। ঢামেক সূত্র জানায়, ইয়াসিনের স্বজনরা গত ২২ জানুয়ারি তাকে মালিবাগের হলি লাইফ মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ভর্তি করেন।

এরপর থেকে সেখানেই ছিলেন ইয়াসিন। গতকাল বেলা ১২টার দিকে সেখান থেকে ইয়াসিনের বাবাকে ফোন করে বলা হয়, তাকে খিদমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরে তার বাবা খিদমা হাসপাতালে গিয়ে ইয়াসিনের লাশ দেখতে পান।

পুলিশকে ওই নিরাময় কেন্দ্রের লোকজন জানিয়েছে, গতকাল দুপুরে কেন্দ্রটির বাথরুমে গিয়ে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস নেন ইয়াসিন। পরে তারা তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। 

গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় লাশের ময়নাতদন্ত সম্পন্ন করেন ডা. সোহেল মাহমুদ। তিনি বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। মৃত্যুর প্রকৃত কারণ জানার জন্য গলা থেকে টিস্যু, ভিসেরা ও রক্ত সংগ্রহ করেছি। সেগুলোর রিপোর্ট এলে জানা যাবে। লাশের গলায় দাগ আছে। বাম হাতে কনুইয়ের উপরে ও বাম পাঁজরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। 

ওই যুবকের বাবা মাসুম মিয়া সাংবাদিকদের জানিয়েছেন, তার ছেলে গ্রামের বাড়িতে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে, কিন্তু পরীক্ষা দেয়নি। পরে তাকে ঢাকায় নিয়ে এসে মালিবাগে মাদরাসা জেনে (মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে) গত ২২ জানুয়ারি ভর্তি করেন। ওই নিরাময় কেন্দ্রের লোকজন তার সঙ্গে প্রতারণা করেছে। তিনি জানতেন না যে এটা মাদক নিরাময় কেন্দ্র। গত ২৫ এপ্রিল তিনি ছেলের সঙ্গে দেখা করতে গিয়ে দেখা পাননি। প্রিন্সিপাল ছিলেন না। গতকাল তারা সংবাদ দেয় যে ছেলে অসুস্থ। পরে গিয়ে তার লাশ দেখতে পান। তিনি অভিযোগ করেন, তার ছেলেকে মেরে ফেলা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে মারধরের চিহ্ন দেখতে পেয়েছেন।

সর্বশেষ খবর