মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

বসুন্ধরায় আন্তর্জাতিক নারী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-১-এর নারী কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত সিনিয়র কর্মকর্তারা সমাজ ও জাতীয় পর্যায়ে নারীর ক্ষমতায়ন বিষয়ে মতামত প্রদান করেন।

নারীর সমতা, ক্ষমতায়ন ও অধিকার রক্ষার প্রতীক এই দিনে বাংলাদেশসহ বিশ্বের সব নারীর প্রতি শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়ে তারা বলেন, ‘আমরা লিঙ্গ-সমতা ও নারীর ক্ষমতায়নে বিশ্বাস করি। কন্যাশিশু ও বয়োবৃদ্ধাসহ নারীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচার বিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, শান্তিরক্ষা মিশনসহ সব ক্ষেত্রে নারীর সফল অংশগ্রহণের মাধ্যমে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। সব স্তরে নারীর সাফল্যময় অংশগ্রহণ দেশের অগ্রযাত্রাকে শক্তিশালী করছে। আমরা প্রত্যাশা করছি, নারীর এই সাফল্যের ধারাবাহিকতায় বিশ্বসভায় বাংলাদেশ আরও মর্যাদাপূর্ণ স্থান দখল করবে। সাফল্যের সিঁড়িতে নারীর মেধা ও শ্রমের মূল্যায়ন বাড়বে।

নারীর অংশগ্রহণ আরও বাড়বে দেশের আর্থসামাজিক উন্নয়নে। দেশের রাজনীতিতে নারীদের অবস্থান আরও সুসংহত হবে। নারী-পুরুষের যৌথ প্রচেষ্টায় বিনির্মাণ হবে স্বপ্নের সোনার বাংলাদেশ।’

সর্বশেষ খবর