সোমবার, ১৫ মার্চ, ২০২১ ০০:০০ টা

সরকারের উন্নয়ন ভেঙে পড়ছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকারের উন্নয়ন ভেঙে পড়ছে। জনগণের টাকা দিয়ে যেসব নির্মাণ করা হচ্ছে, সেগুলো হঠাৎ ভেঙে পড়ছে। উন্নয়নের নামে সরকার দেশকে ফোকলা করে ফেলেছে। বিমানবন্দরের কাছে নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার পড়ে যাওয়ার ঘটনা উল্লেখ করে গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব ও দলের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল রচিত ‘কুপি বাতির গণতন্ত্র’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, মো. মাইনুল ইসলাম, জহির তৃপ্তি প্রমুখ বক্তব্য রাখেন। মির্জা ফখরুল আরও বলেন, রাজনীতিকে একেবারে অন্ধকার ঘরে নিয়ে যাওয়া হয়েছে। যেখানে কুপিবাতি দিয়েও খুঁজে পাওয়া যাবে না। মেগা প্রজেক্ট দিয়ে উন্নয়নের ধুয়া তুলে দেশটাকে ফোকলা করা হচ্ছে। জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারী করা। মির্জা আব্বাস বলেন, নির্বাচন কমিশন থেকে শুরু করে সমস্ত প্রতিষ্ঠানকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে।

 শুধু বিএনপিকে ‘লীগ’ বানাতে পারেনি। কিন্তু অনেক চেষ্টা করেছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মোয়াজ্জেম হোসেন আলাল কারাগারে থাকাকালে বইটি লিখেছেন। বাংলাদেশে আওয়ামী লীগ কীভাবে নির্বাচন ব্যবস্থাকে নির্বাসনে পাঠিয়েছে, সে চিত্র তুলে ধরা হয়েছে বইটিতে।

বইটির লেখক মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আজকে স্বাধীনতার ৫০ বছরে এসে নির্বাচন ও গণতন্ত্র নির্বাসনে চলে গেছে। আজকে তাই গণতন্ত্র ফিরিয়ে আনতে কুপি বাতির আলো দিয়ে শুরু করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর