শনিবার, ২০ মার্চ, ২০২১ ০০:০০ টা

প্রথম ধাপে ২৭ ইউপিতে একক চেয়ারম্যান প্রার্থী

লক্ষ্মীপুর উপনির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক

পরিষদের প্রথম ধাপের ভোটে চেয়ারম্যান পদে ২৭ ইউপিতে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিএনপি অংশ না নিলেও আওয়ামী লীগসহ ১১ দল অংশ নিচ্ছে। শুক্রবার নির্বাচন কমিশনের যুগ্মসচিব ফরহাদ আহম্মদ খান এ তথ্য জানান। তিনি জানান, প্রথম ধাপে চেয়ারম্যান পদে ১ হাজার ৭৫২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে স্বতন্ত্র রয়েছেন ১ হাজার ৯৯ আর দলীয় ৬৫৩ জন। চেয়ারম্যান পদে একক প্রার্থী জমা দিয়েছেন ২৭ ইউপিতে। প্রত্যাহারের সময় শেষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীর চূড়ান্ত সংখ্যা জানা যাবে।

এ ছাড়া সাধারণ সদস্যপদে ১৪ হাজার ৪৩৫ আর সংরক্ষিত (নারী) সদস্যপদে ৪ হাজার ৩০৩ জন মনোনয়নপত্র জমা দেন।

দলীয় প্রার্থী অংশ নিচ্ছেন আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জাপা, জেপি, জাসদ, বিকল্পধারা, ওয়ার্কার্স পার্টি, এনপিপি, কমিউনিস্ট পার্টি, জাকের পার্টি ও বাংলাদেশ কংগ্রেসের।

১১ এপ্রিল প্রথম ধাপে চেয়ারম্যান এবং সাধারণ ও সংরক্ষিত সদস্যপদে ভোট হবে। চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। একই দিন ১১ পৌরসভা ও একটি সংসদীয় আসনের উপনির্বাচন রয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতায় আগ্রহীরা ১৮ মার্চ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন; গতকাল বাছাই শেষে ২৪ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। পৌরসভাসহ সাম্প্রতিক স্থানীয় নির্বাচনগুলোয় অংশ নিলেও ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয়ভাবে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলটির অনেক প্রার্থী রয়েছে।

লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপত্র জমা : ইসি কর্মকর্তারা জানান, এ আসনে আওয়ামী লীগের নুর উদ্দিন চৌধুরী নয়ন, জাতীয় পার্টির শেখ মো. ফায়িজ উল্যাহ শিপন ও বাংলাদেশ কংগ্রেসের মো. আবুল কালাম আজাদ বাবুল মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাছাই হয় গতকাল আর প্রত্যাহারের শেষ সময় ২৪ মার্চ। ভোট ১১ এপ্রিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর