রবিবার, ২১ মার্চ, ২০২১ ০০:০০ টা

জিয়ার দুরভিসন্ধি থাকলে বঙ্গবন্ধুর নাম নিতেন না : অলি

নিজস্ব প্রতিবেদক

লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির প্রেসিডেন্ট কর্নেল (অব.) ডক্টর অলি আহমদ ক্ষমতাসীন সরকারের উদ্দেশে বলেন, জিয়াউর রহমানের পেছনে লেগে লাভ নাই। যদি তাঁর বীর উত্তম খেতাব বাতিল করা হয়, তাহলে ভবিষ্যতে তাঁকে বীরশ্রেষ্ঠ খেতাব দেওয়া হবে। গতকাল বিকালে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে এলডিপির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

কর্নেল (অব.) অলি বলেন, আমি জিয়াউর রহমানের সঙ্গে বসে স্বাধীনতার ঘোষণাপত্র রেডি করি। জিয়াউর রহমানের যদি দুরভিসন্ধি থাকত- তাহলে বঙ্গবন্ধুর নাম নেওয়ার কোনো প্রশ্নই আসত না। ২৭ মার্চ সন্ধ্যার পর আমি এবং জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণাপত্র রেডি করলাম। এরপর তিনি রেডিওতে ঘোষণা দিলেন। এই ঘোষণা প্রতি এক ঘণ্টা পর পর প্রচারের জন্য শমসের মুবিনকে দায়িত্ব দেওয়া হলো। যাতে বাংলার জনগণ সবাই শুনতে পারে।

কর্নেল (অব.) অলি আহমদ বলেন, সেনাবাহিনী না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ঢাকায় ক্র্যাকডাউনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে মেজর জিয়ার নেতৃত্বে আমরা অষ্টম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সৈনিকরা বিদ্রোহ করি। জিয়াউর রহমানের ঘোষণা শোনার পর সবার মধ্যে চেতনা এলো যে, যুদ্ধ শুরু হয়ে গেছে আমাদের তাতে অংশ নিতে হবে।

কর্নেল (অব.) অলি প্রশ্ন রেখে বলেন, আওয়ামী লীগের একজন নেতার নাম বলেন যিনি বীর উত্তম, বীর বিক্রম বা বীর প্রতীক ছিলেন। একজন সেক্টর কমান্ডারের নাম বলেন যিনি আওয়ামী লীগের নেতা ছিলেন। সবাই তো সেনাবাহিনীর।

সর্বশেষ খবর