সোমবার, ২২ মার্চ, ২০২১ ০০:০০ টা

সিনিয়র সাংবাদিক নূরুল হুদা আর নেই

নিজস্ব প্রতিবেদক

সিনিয়র সাংবাদিক নূরুল হুদা আর নেই

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, প্রবীণ সাংবাদিক ও ব্যবস্থাপনা কমিটির সাবেক সিনিয়র সহ-সভাপতি মো. নূরুল হুদা (৭৩) আর নেই। তিনি গতকাল দুপুর ১২টায় মিরপুর সাংবাদিক আবাসিক এলাকায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও কিডনিসহ জটিল রোগে চিকিৎসাধীন ছিলেন। তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়স্ব^জন, বন্ধু-বান্ধব, সহকর্মী এবং গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের জানাজা গতকাল বাদমাগরিব মিরপুর সাংবাদিক আবাসিক এলাকা জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এরপর লাশ বনানী গোরস্থানে দাফন করা হয়।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান এক বিবৃতিতে মো. নূরুল হুদার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। নেতারা শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। উল্লেখ্য, ১৯৪৯ সালের ১ মার্চ মুন্সীগঞ্জের শ্রীনগরের রাড়িখালে নুরুল হুদা জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৭৩ সালে বাংলাদেশ অবজারভার পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এ ছাড়াও বাসস, ডেইলি স্টার, ডেইলি টেলিগ্রাফ, নিউ নেশন ও ইন্ডিপেন্ডেন্টে কর্মরত ছিলেন।+

সর্বশেষ খবর