শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ ০০:০০ টা

মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত জনকণ্ঠ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক

গভীর শোক, বিনম্র শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হলেন দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ। গতকাল বিকাল সাড়ে ৪টায় রাজধানীর বনানী কবরস্থানে মা ইয়ামুন নেসার কবরে দাফন করা হয় তাঁকে। এর আগে গতকাল সকালে মরহুমের নিজ গ্রাম মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার উত্তর মেদেনী মন্ডলে দ্বিতীয় এবং বিকাল ৩টায় জনকণ্ঠ ভবনে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় সালাম (গার্ড অব অনার) জানানো হয় মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদকে। গত সোমবার ভোরে হৃদক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জনকণ্ঠ সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ।

রাজধানীর ক্যান্টনমেন্টের নিজ বাসভবনে অসুস্থতা বোধ করলে ভোর সাড়ে ৫টার দিকে তাঁকে নিকটস্থ এভারকেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে ওইদিন বাদ জোহর ঢাকা সেনানিবাসের আল্লাহু মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আতিকউল্লাহ খান মাসুদ মাতৃভূমির মুক্তির জন্য ১৯৭১ সালে যুবক বয়সে ২ নং সেক্টরের অধীনস্থ মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানা কমান্ডার হিসেবে সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। দেশ স্বাধীনের পর অর্থনৈতিক মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন সময়ের এই সাহসী যোদ্ধা। এরপর বিভিন্ন শিল্প-কারখানা গড়ার পাশাপাশি অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত হন।

গতকাল মুন্সীগঞ্জে দ্বিতীয় জানাজায় দুই ছেলে জিশাল এ খান ও বিশাল এ খানসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। বিশেষ করে মরহুমের দীর্ঘদিনের বর্তমান ও সাবেক সহকর্মী, বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজন জানাজায় উপস্থিত হন। জনকণ্ঠ ভবনের সামনে তৃতীয় জানাজায় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান, প্রধান বার্তা সম্পাদক কামরুল ইসলাম খান, ডেপুটি এডিটর ওবায়দুল কবিরসহ দৈনিক জনকণ্ঠের সাংবাদিক ও গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সর্বশেষ খবর