শিরোনাম
সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

লকডাউনে দরিদ্রদের ত্রাণ সহায়তা দিন : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

লকডাউনকালে অসহায় দরিদ্র, নিম্ন আয়ের মানুষকে ত্রাণ সহায়তা দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্ত জানাতে গিয়ে এই আহ্বান জানানো হয়। গত শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এই ভার্চুয়াল বৈঠক হয়।

গতকাল দলের দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে বর্তমানে সরকারের চরম উদাসীনতা, অব্যবস্থাপনা, অযোগ্যতা এবং করোনা নিয়ে দুর্নীতির কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

এ বিষয়ে বিস্তারিত তথ্য-উপাত্তসহ একটি সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত হয়। সভায় দলের সব স্তরের নেতা-কর্মীকে এবং জনগণকে স্বাস্থ্যবিধি মেনে ভয়ঙ্কর মহামারীর মোকাবিলা করতে আহ্বান জানানো হয়। কার্যকর ব্যবস্থাপনা, চিকিৎসাসেবা এবং ভ্যাকসিন প্রদানের জন্য এবং সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা এবং লকডাউনকালে অসহায় দরিদ্র, নিম্ন আয়ের মানুষকে ত্রাণ সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

দলের স্থায়ী কমিটি মনে করে, যেভাবে লকডাউন দেওয়া হয়েছে তা বিজ্ঞানসম্মত নয়। যদিও লকডাউনকালে দেশের মধ্য ও নিম্নমধ্যবিত্তদের কী হবে সে ব্যাপারে কোনো দিকনির্দেশনা নেই।  

সভায় অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু।

সর্বশেষ খবর