সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

বোমা ফাটিয়ে ডাকাতি চক্রের চার সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীর বাড়িতে বোমা ফাটিয়ে ডাকাতির অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে সিআইডি। তারা হলেন- নাজিমুদ্দিন, মাহিন মিয়া, জাহিদুল ইসলাম ওরফে বাবু ও কাজল চন্দ্র শীল। গত শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সিআইডি বলছে, গ্রেফতার নাজিমুদ্দিন অনেক ডাকাতিতে জড়িত। তার বিরুদ্ধে নরসিংদীর বেলাব থানায় চারটি মামলা রয়েছে। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থার অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী বলেন, গত ১২ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সাতপাড়া ও দ্বিজয়পুরে হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে দুই প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা চারটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে দরজা দিয়ে প্রবেশ করে। তাদের বাধা দিলে দা দিয়ে কুপিয়ে জখম করে বাড়ির সদস্যদের। বিস্ফোরণ ও ধারালো অস্ত্রের আঘাতে অন্তত পাঁচজন আহত হন।

ডাকাতরা দ্বিজয়পুর গ্রামের সৌদি আরব ফেরত সিরাজ মিয়ার বাড়ি থেকে ৭৫ হাজার টাকা ও মোবাইলসহ মূল্যবান সামগ্রী লুট করে। এ ঘটনায় আখাউড়া থানায় একটি মামলা করে ভুক্তভোগীরা। এরপর ছায়া তদন্তে নেমে ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান চালিয়ে অভিযুক্ত চারজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা ডাকাতিতে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদের তথ্য অনুযায়ী, ডাকাতিতে ব্যবহৃত তিনটি দা, দুটি ছুরি, একটি চাপাতি, একটি মোবাইল ফোন ও তিনটি টর্চলাইট উদ্ধার করা হয়। চক্রটি ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন জায়গায় ডাকাতি করেছে।

সর্বশেষ খবর