বুধবার, ৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
ভাল্ভ লিকেজ

দিনভর নারায়ণগঞ্জ মুন্সীগঞ্জে গ্যাস সরবরাহ বন্ধ

নিজস্ব প্রতিবেদক ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে কোনো ঘোষণা বা বিজ্ঞপ্তি ছাড়াই গতকাল সকাল থেকে হুট করে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ। কোনোরকম আগাম নোটিস ছাড়াই জরুরি মেরামতের কথা বলে গ্যাস সরবরাহ বন্ধ করে দেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. কর্তৃপক্ষ। এতে শহরের আবাসিক গ্রাহকদের পাশাপাশি শিল্পগ্রাহকরাও বিপাকে পড়েন। এদিকে কোনো ধরনের নোটিস ছাড়াই এ ধরনের গ্যাস সরবরাহ বন্ধের কঠোর সমালোচনা করেছেন নগরবাসী। তবে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আলী ইকবাল মো. নুরুল্লাহ গতকাল সন্ধ্যা ৬টায় বাংলাদেশ প্রতিদিনকে জানান, লাইন মেরামত শেষে বিকাল ৫টার পর গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হয়েছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞতিতে বলা হয়, গতকাল সকাল ১০টার দিকে সিদ্ধিরগঞ্জ-গোদনাইল আরএমএস ও গোদনাইল টিবিএসের কয়েকটি ভাল্ভে লিকেজ পরিলক্ষিত হয়। জরুরি ভিত্তিতে ভাল্ভ প্রতিস্থাপনের জন্য নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জে গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ রাখতে হয়েছে। ভাল্ভ প্রতিস্থাপন কাজ শেষে যথাশিগগিরই গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে।

এ ছাড়া দুপুরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জে গ্যাস সরবরাহ দ্রুততার সঙ্গে স্বাভাবিক করতে তিতাস কর্তৃপক্ষকে নির্দেশ দেন। গ্যাস সরবরাহ বিঘ্ন হওয়ায় গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ভাল্ভ প্রতিস্থাপনের কাজ স্বল্প সময়ের মধ্যে সম্পন্ন করে গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হবে।

নারায়ণগঞ্জে গ্যাসের অভাবে রান্না করতে না পারায় পরিবারের খাবারের ব্যবস্থা করতে অনেকেই ছুটে যান হোটেল রেস্টুরেন্টগুলোয়। করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব না মেনেই রেস্টুরেন্টগুলোয়ও ছিল উপচে পড়া ভিড়। শহরের কলেজ রোডের বাসিন্দা ইসরাত জাহান বলেন, ‘আমাদের না হয় দু-তিন বেলা না খেলে চলবে। আমার একটা বাচ্চা আছে দুই বছরের, এ রকম অনেকেরই বাচ্চা আছে। বাচ্চাদের খাবার তো রান্না করতে দিতে হবে। অবুঝ বাচ্চারা তো আর ক্ষুধা সহ্য করবে না।’

সর্বশেষ খবর