শনিবার, ১০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

গাঁজা চাষের অভিযোগে কৃষক লীগ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পিঁয়াজ খেতে গাঁজা চাষের অভিযোগে রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহাবুর রহমানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক ও সাধারণ সম্পাদক কাসেম আলীর স্বাক্ষরিত চিঠির মাধ্যমে তাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। দলীয় সূত্রে জানা যায়, মাহাবুর রহমান বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক পদে থাকা অবস্থায় দলের প্রভাব খাটিয়ে পিঁয়াজ খেতে গাঁজা চাষ করছিলেন। এ ছাড়াও বিভিন্ন অনৈতিক কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন। পিঁয়াজ খেতে গাঁজা চাষের অভিযোগে বাগমারা থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলাও হয়েছে। সেই মামলায় মাহাবুর রহমান পলাতক থাকলেও তার ছেলে কলেজছাত্র সাগরকে (১৯) গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে বাগমারা থানা পুলিশ।

 

এ কারণে বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে উপজেলা কৃষক লীগের জরুরি সভায় দলের গঠনতন্ত্র অনুযায়ী মাহাবুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়।

রাজশাহীর বাগমারার বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহাবুর রহমানের খেতে পিঁয়াজের সঙ্গে বেড়ে উঠছিল বেশ কিছু গাছ। দেখতে গাঁজার গাছের মতো হওয়ায় সন্দেহবশত থানায় খবর দেন স্থানীয় লোকজন। ঘটনাস্থলে গিয়ে ওই খেত থেকে ২৪ কেজি ওজনের ৫৫টি গাঁজার গাছ জব্দ করে পুলিশ। ৫ এপ্রিল গভীর রাতে এ ঘটনা ঘটে খুঁজিপুর গ্রামে। পরে পুলিশ ওই কৃষক লীগ নেতার ছেলে সাগরকে আটক করে। সাগর একটি কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র। খবর পেয়ে তার বাবা মাহাবুর রহমান পালিয়ে যান।

স্থানীয় লোকজনের অভিযোগের বরাত দিয়ে বাগমারা থানা পুলিশ জানায়, মাহাবুর নিজের পিঁয়াজ খেতে গোপনে ৫৫টি গাঁজার গাছ লাগিয়েছেন। তিনি ও তার ছেলে এগুলোর পরিচর্যা করতেন। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, পুলিশ ওই খেত থেকে ৫৫টি গাঁজার গাছ উদ্ধার করেছে। থানায় মামলা হয়েছে। আটক সাগরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অভিযুক্ত মাহাবুরকে আটকের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর