রবিবার, ১১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
শীতলক্ষ্যায় লঞ্চডুবি

কার্গো জাহাজের মাস্টার ড্রাইভারসহ পাঁচজনের দোষ স্বীকার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবিয়ে ৩৪ জনের প্রাণহানির ঘটনায় করা মামলায় ‘এমভি-এসকেএল-৩’ নামে কার্গো জাহাজ থেকে গ্রেফতার মাস্টার, ড্রাইভারসহ পাঁচজন রিমান্ডে দোষ স্বীকার করেছেন। তারা হলেন মাস্টার অহিদুর জামান (৫০), ইঞ্জিন ড্রাইভার মজনু মোল্লা (৩৮), সুকানি আনোয়ার মল্লিক (৪০), গ্রিজার হৃদয় হাওলাদার (২০) ও মো. ফারহান মোল্লা (২৭)।

নারায়ণগঞ্জ নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যাওয়ায় তাদের দোষ স্বীকার করেছেন। রিমান্ডের আরও এক দিন বাকি রয়েছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য, ৪ এপ্রিল সন্ধ্যায় সাড়ে ৬টায় সদর উপজেলার সৈয়দপুর কয়লাঘাট এলাকায় একটি কার্গো জাহাজ ধাক্কা দিয়ে অর্ধশতাধিক যাত্রীসহ ‘এমভি সাবিত আল হাসান’ নামে লঞ্চটি ডুবিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ৬ এপ্রিল পর্যন্ত ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনার দিন রাতে এ বিষয়ে বন্দর থানায় মামলা হয়। এ বিষয়ে ঘটনার রাতে জেলা প্রশাসনের সাত সদস্য ও বিআইডব্লিউটিএর পাঁচ সদস্যের দুটি এবং পরদিন নৌপরিবহন মন্ত্রণালয় থেকে আরও একটি সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

 ইতিমধ্যে ২৬ জন গণশুনানিতে সাক্ষ্য দিয়েছেন।

সর্বশেষ খবর