রবিবার, ১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

লেখক ও সাংবাদিক আহমেদ মুসা আর নেই

নিজস্ব প্রতিবেদক

বিশিষ্ট লেখক ও সাংবাদিক আহমেদ মুসা (৭০) গতকাল বিকালে যুক্তরাষ্ট্রের কানসাসের সেন্ট লুকস হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  তিনি ক্যান্সারে ভুগছিলেন। স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। পরিবারের সবাই যুক্তরাষ্ট্রের কানসাসেই অবস্থান করছেন। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী সেখানেই তাকে দাফন করা হবে। মরহুমের ছোটো ভাই ইউসূফ আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে এসব তথ্য জানান।  আহমেদ মুসার মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

 এক শোকবার্তায় তিনি বলেন, আহমেদ মুসা ছিলেন সবার কাছে অত্যন্ত পরিচিতজন। তাঁর মৃতুতে দেশ একজন বরেণ্য সাংবাদিক ও বিশিষ্ট লেখককে হারাল, এ শূন্যস্থান সহজে পূরণ হওয়ার নয়।

আহমেদ মুসা একাধারে সাংবাদিক, সাহিত্যিক, নাট্যকার ও গবেষক ছিলেন। এ ছাড়া তিনি জাতীয় গ্রন্থকেন্দ্র এবং বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি বিএনপির সাবেক সহপ্রচার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। অনেক জনপ্রিয় নাটক, গল্প এবং রাজনৈতিক ও গবেষণাধর্মী বইয়ের লেখক ছিলেন তিনি।

সর্বশেষ খবর