সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

ইরফান সেলিমের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক

নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের মামলায় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ইরফান সেলিমকে দেওয়া হাই কোর্টের জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। ফলে তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। গতকাল রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেয়। আদালতে ইরফান সেলিমের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার ও অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ। এর আগে গত ২৮ মার্চ ইরফান সেলিমকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করে আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়। তারই ধারাবাহিকতায় গতকাল আপিল বিভাগে শুনানি হলো।

গত ২৭ জানুয়ারি লেফটেন্যান্ট ওয়াসিমকে মারধরের ঘটনায় ইরফান সেলিমকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিল হাই কোর্ট। গত বছরের ২৬ অক্টোবর মারধরের এই ঘটনায় ইরফান সেলিমসহ চারজনের বিরুদ্ধে ধানমন্ডি থানায় ‘মারধর ও হত্যা চেষ্টা’ মামলা করা হয়। পুলিশ জানায়, ২৫ অক্টোবর সন্ধ্যার পর ধানমন্ডির কলাবাগান ক্রসিংয়ে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিমের মোটরসাইকেলে ধাক্কা দিয়েছিল ‘সংসদ সদস্য’ স্টিকার লাগানো হাজী সেলিমের গাড়ি। এরপর ওয়াসিম মোটরসাইকেল থামান এবং নিজের পরিচয় দেন।

এ সময় হাজী সেলিমের গাড়ি থেকে দুই ব্যক্তি নেমে এসে তাকে মারধর করেন। ঘটনাস্থলে লোকজন জড়ো হলে সংসদ সদস্যের গাড়ি ফেলে মারধরকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ এসে গাড়ি ও মোটরসাইকেলটি জব্দ করে থানায় নিয়ে যায়।

পুলিশ সূত্র মতে, ঘটনার সময় হাজী সেলিম গাড়িতে ছিলেন না। তার ছেলে ইরফান ও নিরাপত্তারক্ষীরা ছিলেন। এ ঘটনায় মামলা হওয়ার পর ইরফান সেলিমকে গ্রেফতার করা হয়। নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাই কোর্টে জামিন আবেদন করেন ইরফান।

সর্বশেষ খবর