মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাজারীবাগের রায়েরবাজারে গামছা ও তোয়ালে দিয়ে খেলতে গিয়ে গলায় ফাঁস লেগে আয়েশা (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বেলা ৩টার দিকে রায়েরবাজারের টিলাবাড়ী এলাকার একটি বাসায় এ ঘটনা ঘটে। শিশুটির বাবার নাম হৃদয় খান। তাদের গ্রামের বাড়ি বরিশালের গৌরনদী উপজেলায়। বর্তমানে রায়েরবাজারে পরিবার নিয়ে থাকেন হৃদয়।

তিনি জানান, তিনি ভ্যানে সবজি বিক্রি করেন। ঘটনার সময় ভ্যানে সবজি বিক্রি করছিলেন। তাকে বাড়ি থেকে ফোন করে জানানো হয় আয়েশা ফাঁস নিয়েছে। বাসায় গিয়ে দেখেন ঘরের দরজা বন্ধ। দরজা ভেঙে ভিতরে গিয়ে দেখেন তার মেয়ে জানালার গ্রিলের সঙ্গে তোয়ালে দিয়ে গলায় ফাঁস নিয়ে ঝুলে আছে। উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে বিকাল ৪টার দিকে চিকিৎসক ওকে মৃত ঘোষণা করেন।

হৃদয় খান বলেন, ‘আমার স্ত্রী রশিয়া বেগম ছুটা বুয়ার কাজ করেন। আমরা বাসায় ওকে (আয়েশা) একা রেখে বাইরে চলে যাই। ও প্রতিদিনই গামছা ও তোয়ালে দিয়ে দরজা বন্ধ করে খেলে। গতকাল খেলতে গিয়ে অসাবধানবশত গলায় ফাঁস লেগে যায়।’ ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, ‘ঘটনাটি জানতে পেরেছি। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর