বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

চলে গেলেন সাংবাদিক সৈয়দ শাহজাহান

নিজস্ব প্রতিবেদক

চলে গেলেন সাংবাদিক সৈয়দ শাহজাহান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না-ফেরার দেশে চলে গেলেন প্রবীণ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহান। তিনি ১৯৭১ সালে বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব ছিলেন।

গতকাল বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে এবং বহু গুণগ্রাহী রেখে গেছেন। ২৩ এপ্রিল থেকে রাজধানীর উত্তরার বেসরকারি ক্রিসেন্ট হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ৭৮ বছর বয়সী এই সাংবাদিক। তাঁর মৃত্যুতে শোক জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এ ছাড়া জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান পৃথক বাণীতে শোক প্রকাশ করেন।

সৈয়দ শাহজাহানের স্ত্রী সৈয়দা জাহানারা শেফালী জানান, বৃহস্পতিবার (২২ এপ্রিল) অসুস্থ বোধ করলে তাঁর নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় করোনা পজিটিভ আসে। ২৩ এপ্রিল রাত আড়াইটার দিকে ক্রিসেন্ট হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে হাসপাতালের আইসিইউ শয্যায় রাখা হয়। সৈয়দ শাহজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন। প্রাচীন এ পত্রিকাটির তিনি প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের এই সদস্য ছিলেন কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তাঁর বেশ ঘনিষ্ঠতা। জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য জামালপুরের এই কৃতীসন্তান।

সর্বশেষ খবর