রবিবার, ৯ মে, ২০২১ ০০:০০ টা

জিয়া শিশু পার্ক করার সময় বুদ্ধিজীবীরা কোথায় ছিলেন?

নানক

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস প্রজন্মের পর প্রজন্মের কাছে তুলে ধরার জন্যই এক বিশাল প্রকল্প নেওয়া হয়েছে। তিনি বলেন, যখন জিয়াউর রহমান শিশু পার্ক তৈরি করে স্মৃতিচিহ্নগুলো মুছে ফেললেন, সেদিন পরিবেশবাদী বা বুদ্ধিজীবীরা এর বিরোধিতা করেননি। এটি দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক। জিয়া শিশু পার্ক করার সময় সেদিন বুদ্ধিজীবীরা কোথায় ছিলেন? গতকাল জাতীয় প্রেস ক্লাব কর্মচারী ইউনিয়ন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কর্মচারীদের মাঝে ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন। জাতীয় প্রেস ক্লাবে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত এ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপকমিটির চেয়ারম্যান এ কে এম রহমতুল্লাহ এমপি। দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন,  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক দুই সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও আবদুল জলিল ভূঁইয়া প্রমুখ।

 জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী ও ঢাকা রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান প্রমুখ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এক দল মানুষ আছেন যারা শুধু সমালোচনা করেন। আমরাও দীর্ঘকাল বিরোধী দলে ছিলাম। বিরোধী দলে থাকতে আমরা মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছি শেখ হাসিনার নেতৃত্বে। বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন, মানুষের পাশে থাকতে হবে। আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, বিপদের সময় যদি আমরা মানুষের পাশে দাঁড়াতে ব্যর্থ হই তাহলে রাজনৈতিক দল হিসেবে জাতি আমাদের ক্ষমা করবে না। মির্জা আজম বলেন, আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল যারা জনগণের কল্যাণে রাজনীতি করে।

সর্বশেষ খবর