মঙ্গলবার, ২৫ মে, ২০২১ ০০:০০ টা

সোনার মূর্তি বিক্রির নামে প্রতারণা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, রংপুর

সোনার মূর্তি বিক্রির কথা বলে অর্থ হাতিয়ে নেওয়া দুই প্রতারককে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। তাদের থেকে একটি পিতলের মূর্তি উদ্ধার করা হয়েছে। চক্রটি পিতলের মূর্তিকে স্বপ্নে পাওয়া সোনার মূর্তি দাবি করে ৪ লাখ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিল। গতকাল দুপুরে আরএমপির গোয়েন্দা বিভাগের সেন্ট্রাল রোড কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকি।

তিনি জানান, রংপুরের পীরগাছা উপজেলার দেউতি গিলাপাড়ার আলু ব্যবসায়ী মাসুদ রানার কাছে স্বপ্নে পাওয়া একটি সোনার মূর্তি বিক্রির কথা বলে অভিনব কায়দায় ২ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। এ ঘটনায় মাসুদ রানা থানায় অভিযোগ করলে পুলিশ তদন্ত শুরু করে। পরে অভিযান চালিয়ে চক্রের সদস্য রংপুর মহানগরের কামালকাছনা এলাকার আবু সাঈদের ছেলে রুবেল মিয়া (৩০) ও কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চরবেরুবাড়ী এলাকার রহমত আলীর ছেলে মিরাজুল ইসলামকে (২৮) গ্রেফতার করা হয়।

তিনি জানান, ২৮ এপ্রিল রাত সাড়ে ১০টায় মহানগরের মাহিগঞ্জের আমতলা মোড়ে বগুড়া থেকে মনসুর ফকির আসেন।

তিনি ‘স্বপ্নে পাওয়া’ মূর্তিটি মাসুদ রানাকে দেখানোর সময় কৌশলে মূর্তির একটি টুকরো ভেঙে তার হাতে দিয়ে সোনার মূর্তি কি না পরীক্ষা করতে বলেন। মাসুদ রানা সোনার দোকানে গিয়ে ওই অংশটি পরীক্ষা করে মূর্তিটি সোনার বলে নিশ্চিত হয়ে তা কেনার জন্য মনসুর ফকিরকে ২ লাখ ৬০ হাজার টাকা দেন। কিন্তু মনসুর ফকির টাকা নিয়ে মূর্তিটি না দিয়ে কৌশলে পালিয়ে যান।

এ ঘটনায় মাসুদ রানা আরএমপির মাহিগঞ্জ থানায় মামলা করলে ২২ মে রাতে গোয়েন্দা বিভাগের একটি দল অভিযান চালিয়ে রুবেল মিয়া ও মিরাজুল ইসলামকে মূর্তিসহ গ্রেফতার করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) ফারুক আহমেদ, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশীদ, পুলিশ পরিদর্শক ছালেহ্ আহাম্মদ পাঠান, এসআই বাবুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর