বুধবার, ২ জুন, ২০২১ ০০:০০ টা

জবির নতুন উপাচার্য ড. ইমদাদুল হক

জাবিতে উপ-উপাচার্য নিয়োগ

জবি ও জাবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পঞ্চম উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. ইমদাদুল হক। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ আদেশ জারি করেছে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। পাশাপাশি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

জাবির নতুন উপ-উপাচার্য মনজুরুল হক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কোষাধ্য এবং ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক শেখ মো. মনজুরুল হককে বিশ্ববিদ্যালয়টির উপ-উপচার্য পদে নিয়োগ দিয়েছে সরকার। গতকাল শিা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উ"চশিা বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল হাসান স্বারিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার শেখ মো. মনজুরুল হককে জাবির উপ-উপাচার্য পদে চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

 বিধি অনুযায়ী তিনি পদ সংশ্লিষ্ট সব সুবিধা ভোগ করবেন। বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, অধ্যাপক শেখ মো. মনজুরুল হকের ট্রেজারার পদের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর তিনি উপ-উপাচার্য পদে যোগ দেবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে হবে। এ ছাড়া রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও আদেশে উল্লেখ করা হয়।

অনুভূতি প্রকাশ করে অধ্যাপক ড. মো. ইমদাদুল হক গণমাধ্যমকে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিয়ে মডেল বিশ্ববিদ্যালয়ে রূপদান করতে কাজ করে যাব। এর জন্য গবেষণাকে বেশি প্রাধান্য দিতে চাই। দ্বিতীয় ক্যাম্পাসের কাজ দ্রুত বাস্তবায়নের বিষয়ে পরিকল্পনা রয়েছে।

সর্বশেষ খবর