মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ ০০:০০ টা

মুক্তিযোদ্ধা ফারুক হত্যার বিচার দাবিতে টাঙ্গাইলে শ্রমিক সমাবেশ

টাঙ্গাইল প্রতিনিধি

আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যাকারীদের বিচার এবং সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির সম্পর্কে সংবাদ সম্মেলনে ‘বিদ্বেষপূর্ণ’ বক্তব্যের প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে জেলা শ্রমিক ফেডারেশনের উদ্যোগে শ্রমিকরা কর্মবিরতি ও শহরে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে খান পরিবার টাঙ্গাইলে আবারও সন্ত্রাসের পাঁয়তারা করছে অভিযোগ তুলে বক্তারা তাদের প্রতিহত করার ঘোষণা দেন।

এতে বক্তব্য রাখেন, জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড়মনি, বাস-মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সরকার, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি বালা মিয়া, সাধারণ সম্পাদক কোরবান আলী, ফেডারেশনের যুগ্ম-সম্পাদক উদয় লাল গৌড় ও আমিনুর রহমান আমিন, পৌর কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদ, রিকশা-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক প্রমুখ।  

বক্তারা বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যায় আমানুরসহ খান পরিবারের ছেলেদের জড়িত থাকার বিষয়টি বের হওয়ার পর তারা গা ঢাকা দেয়। তারা না থাকায় সাত বছর টাঙ্গাইল শান্ত ছিল। শহরে কোনো হত্যার ঘটনা ঘটেনি। জামিনে মুক্ত থাকা আমানুর এবং কারাগারে বসে তার ভাই সাবেক পৌর মেয়র সহিদুর রহমান টাঙ্গাইলে তাদের সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চাইছে। তার অংশ হিসেবেই গত ৩১ মে আমানুর তপন রবিদাস নামের এক ছাত্রের পেটে রিভলবার ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছে।’ বক্তারা আমানুরের জামিন বাতিল এবং তাকে গ্রেফতারের দাবি জানান। 

উল্লেখ্য, আমানুর রহমান খান গত ৭ জুন টাঙ্গাইল প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তপন রবিদাসকে হত্যার হুমকির অভিযোগ অস্বীকার করেন। এ সময় তিনি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এমপি তানভীর হাসান ওরফে ছোটমনির বিরুদ্ধে সন্ত্রাস, টেন্ডারবাজিসহ বিভিন্ন অভিযোগ তোলেন।

সর্বশেষ খবর