শিরোনাম
শুক্রবার, ২৫ জুন, ২০২১ ০০:০০ টা

তিন কর্মকর্তার সচিব পদে পদোন্নতি, তিন সচিব বদলি

নিজস্ব প্রতিবেদক

সরকারের তিনজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। একই সঙ্গে তাঁদের বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরে পদায়ন করা হয়েছে। অন্যদিকে তিন সচিবকে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল এ সংক্রান্ত পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করেছে। পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিনকে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব), জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আবুল মনসুরকে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের চেয়ারম্যান মো. এহছানে এলাহীকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হিসেবে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে তিনজন সচিবকে অন্য মন্ত্রণালয় ও দফতরে বদলি করা হয়েছে। এর মধ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব পদে, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীনকে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (সচিব) এবং ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামালকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে।

এ ছাড়া জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক মোহাম্মদ আবুল কাসেম এবং বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বেগম বদরুন নেছাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

সর্বশেষ খবর