শুক্রবার, ২৫ জুন, ২০২১ ০০:০০ টা

পিআইবির চেয়ারম্যান হলেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

পিআইবির চেয়ারম্যান হলেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী। তিনি বিশিষ্ট সাংবাদিক আবেদ খানের স্থলাভিষিক্ত হলেন। গতকাল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব খোকন কান্তি সাহা স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, এই পরিচালনা বোর্ড পরবর্তী দুই বছরের জন্য কার্যকর থাকবে। ডেইলি সানে যোগদানের আগে তিনি নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে প্রেস মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

দীর্ঘ সাংবাদিকতার জীবনে এনামুল হক চৌধুরী বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দ্য ইন্ডিপেন্ডেন্ট, নিউজ টুডে, রয়টার্স, দেশ টিভি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় মানবাধিকার কমিশনের কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।

এই বোর্ডে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, দি বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক শরীফ সাহাব উদ্দিন, ডিবিসি নিউজের প্রধান সম্পাদক এম মনজুরুল ইসলাম, দৈনিক দেশ বর্তমানের সম্পাদক নাসিরুদ্দিন চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দীপ আজাদ ও নির্বাহী সদস্য শেখ মামুনুর রশীদ।

পরিচালনা বোর্ডের সদস্য হিসেবে আরও রয়েছেন- তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিনিধি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি, অর্থ বিভাগের প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রতিনিধি, তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান।

সর্বশেষ খবর