শনিবার, ২৬ জুন, ২০২১ ০০:০০ টা
ইসলামী যুবসেনার প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা

নেশা ছিনতাই হত্যা ধর্ষণ এমন কোনো অপকর্ম নেই যা যুবকরা করছে না

নিজস্ব প্রতিবেদক

ইসলামী যুবসেনার ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা বলেছেন, দেশের যুবসমাজ আজ নৈতিকভাবে অধঃপতিত। জাগতিক যত উন্নত শিক্ষাই অর্জন করুক না কেন, ইসলামী ও নৈতিক জ্ঞানে সমৃদ্ধ না হলে যুবসমাজ সম্পদ না হয়ে বোঝায় পরিণত হবে। নেশা, ছিনতাই, হত্যা, ধর্ষণসহ এমন কোনো অপকর্ম নেই যা যুবকরা করছে না। এর একমাত্র কারণ নৈতিক ও ধর্মীয় জ্ঞানের অভাব। রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে গতকাল এই সভা অনুষ্ঠিত হয়।

যুবসেনা ঢাকা মহানগরীর সভাপতি অধ্যক্ষ ডা. এস এম সরওয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মাসউদ হোসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন আল্লামা শায়েখ আবু সুফিয়ান খান আবেদী আলকাদরী, সৈয়দ মোজাফফর আহমদ মোজাদ্দেদী, মাহমুদ ভূঁইয়া মানিক, মুহাম্মদ আবদুল হাকিম, মুহাম্মদ ইকবাল হাসান, সৈয়দ মুহাম্মদ আবু আজম, অধ্যক্ষ আবু নাসের মোহাম্মদ মুসা প্রমুখ।

বক্তারা বলেন, বিপুলসংখ্যক বেকার যুবক কাজের অভাবে অলস সময় কাটাচ্ছে। ফলে সমাজে নানা ধরনের অপরাধ সংগঠিত হচ্ছে। এ থেকে উত্তরণের জন্য পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি তাদের আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে হবে। তারা বলেন, দেশ আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করলেও যুবসমাজের কোনো উন্নয়ন হয়নি। তার কারণ স্বাধীনতার পর থেকে প্রতিটি সরকার বিশাল যুবসমাজকে অবহেলা করেছে। নানা সমস্যায় জর্জরিত এ বিশাল যুবসমাজকে একমাত্র ইসলামই মুক্তি দিতে পারে। সে জন্য যুবসমাজকে ইসলামী যুবসেনার পতাকাতলে আবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।

সর্বশেষ খবর