রবিবার, ২৭ জুন, ২০২১ ০০:০০ টা
ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম

দখল, দূষণ ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার হতে হবে

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ার লক্ষ্যে দখল, দূষণ ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে ডিএনসিসি কাজ করে যাচ্ছে।

গতকাল রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে রোটারি ক্লাব, সোনারগাঁও ঢাকার আয়োজনে রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্স-২০২১ এ একথা বলেন। তিনি বলেন, জন্মলগ্ন থেকেই রোটারি ইন্টারন্যাশনাল মানব সেবায় কাজ করে আসছে। বিশ্বব্যাপী পোলিও নির্মূলে এর ভূমিকা খুবই প্রশংসনীয়। ‘সবাই মিলে সবার ঢাকা’ এর মাধ্যমে ৭৬ হাজার অসহায় পরিবারের কাছে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। এই কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলে এসব খাবার প্যাকেট বিতরণ করা সম্ভব হয়েছে। 

এ সময় ডিএনসিসি মেয়র করোনাভাইরাসের বিস্তার রোধে সাধারণ মানুষের মাঝে বিতরণের জন্য রোটারি ইন্টারন্যাশনালের কাছে ১ লাখ মাস্ক হস্তান্তর করেছেন। রোটারি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে সবাই মিলে সবার ঢাকার স্বপ্নদ্রষ্টা তৌফিক জাহিদুর রহমান এবং স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিনকে রোটারি স্প্রিট অফ সার্ভিস অ্যাওয়ার্ড দেওয়া হয়।

সর্বশেষ খবর