রবিবার, ২৭ জুন, ২০২১ ০০:০০ টা

জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালনের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালনের দাবি

মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে জাহানারা ইমামকে স্মরণ করা হয়-বাংলাদেশ প্রতিদিন

শহীদ জননী জাহানারা ইমামের ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল মোমবাতি প্রজ¦লনের মধ্য দিয়ে তাকে স্মরণ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত অনুষ্ঠানে জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালনের দাবি জানানো হয়।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন মঞ্চের উপদেষ্টা ভাস্কর রাশা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ।

কর্মসূচিতে অংশ নিয়ে ভাস্কর রাশা বলেন, আমিও একজন সামান্য ব্যক্তি হিসেবে জাহানারা ইমামের নেতৃত্ব মিছিলে অংশ নিয়েছিলাম, আন্দোলন করেছিলাম। তার আন্দোলনের ফলে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে গোলাম আযমসহ অন্য যুদ্ধাপরাধীদের বিচার করছে।

সভাপতির বক্তব্যে আমিনুল ইসলাম বুলবুল বলেন, আওয়ামী লীগ আজ ১২ বছর ক্ষমতায় আছে, এর আগে ১৯৯৬ সালেও ছিল। এর পিছনে ঘাতক দালাল নির্মূল কমিটির অসামান্য অবদান আছে। এই কমিটিতে যিনি নেতৃত্ব দিয়েছিলেন, তিনি শহীদ জননী জাহানারা ইমাম। রাজাকার যুদ্ধাপরাধীদের জন্য তিনি ছিলেন আতঙ্ক। কিন্তু আওয়ামী লীগ বা এর কোন অঙ্গ সংগঠন জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকীতে কোনো কর্মসূচি পালন করছে না। এটা দুঃখজনক।

তিনি বলেন, দেশপ্রেমের নামে যারা দেশটাকে লুটেপুটে খাচ্ছে, দেশের টাকা বিদেশে পাচার করছে, মুজিবকোট পরে যারা দুর্নীতি করছে, শহীদ জননী জাহানারা ইমামের আদর্শে উজ্জীবিত হয়ে আমরা তাদের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাব।

সর্বশেষ খবর