বুধবার, ৩০ জুন, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে এবার সেই স্বামীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার পর এবার ওমর শরীফ নামের সেই স্বামীই আত্মহত্যা করলেন। গতকাল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ওমর শরীফ মৃত্যুবরণ করেন। এর আগে গত সোমবার একই হাসপাতালে মৃত্যুবরণ করেন স্ত্রী পেয়ারা বেগম। চমেক হাসপাতালে কর্মরত জেলা পুলিশের উপসহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দীন তালুকদার বলেন, ওমর শরীফ নামে এক ব্যক্তি আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। স্ত্রীকে ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার পর বিষপান করে এবং নিজের পেটে ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই ব্যক্তি। পরে হালিশহর টোল রোড ফিলিং স্টেশন এলাকা থেকে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসে হালিশহর থানা পুলিশ।  সীতাকু  থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, তালাকনামা পেয়ে ক্ষুব্ধ ওমর শরীফ গত রবিবার সকালে পেয়ারা বেগমের বাবার বাড়িতে যান। এ সময় দুজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ওমর শরীফ তার স্ত্রীকে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

রবিবার ওমর শরীফের বিরুদ্ধে পেয়ারা বেগমের ভাই বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। তিনি বলেন, ওমর বিষপান ও নিজ শরীরে ছুরিকাঘাতে আত্মহত্যার চেষ্টা করে চমেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। যার কারণে তাকে গ্রেফতার করিনি। পুলিশের নজরদারিতে ছিলেন বলে জানান তিনি।  

জানা যায়, গত ১৫ বছর আগে সীতাকু  উপজেলার মুরাদপুর ইউনিয়নের উকিলপাড়ায় ওমর শরীফ ও পেয়ারা বেগম সংসার শুরু করেন। পারিবারিক কলহের জেরে গত ১৭ দিন আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। এরপর গত রবিবার ওমর স্ত্রী পেয়ারা বেগমের বাপের বাড়ি গিয়ে তাকে সংসার করতে চাপাচাপি করেন। স্ত্রী অস্বীকার করলে ওমর ক্ষিপ্ত হয়ে স্ত্রীর পেটে ছুরি দিয়ে আঘাত করেন। পরে প্রতিবেশীরা পেয়ারা বেগমকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করলে সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অন্যদিকে ওমর শরীফ পালিয়ে গিয়ে নিজেই আত্মহত্যার চেষ্টা করে চমেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাদের পরিবারে বড় মেয়ের বয়স আট ও ছোট মেয়ের বয়স পাঁচ বছর।

 

সর্বশেষ খবর